রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

বিশ্বনাথে জমে উঠেছে পশুর হাট

বিশ্বনাথে জমে উঠেছে পশুর হাট

বিশ্বনাথ প্রতিনিধি :: কঠোর লকডাউনের পর আজ বুধবার (১৪ জুলাই) থেকে সিলেটের বিশ্বনাথে পশুর হাটে পশু আসতে শুরু হয়েছে। পুরো হাটে দেশী প্রজাতির গরু-ছাগল ছিল চোখে পড়ার মত। ছোট, বড় ও মাঝারি সাইজের গরু হাটে আসলে দাম ছিল ক্ষয়ক্ষমতার মধ্যে। ক্রেতার উপস্থিতি কম থাকলেও বিক্রেতার সংখ্যা ছিল বেশী।
সরেজমিনে বাজার ঘুরে দেখা গেছে, সারি করে রাখা গরুগুলি বেঁধে রাখা হয়েছে। প্রায় সারিতে স্বাস্থ্যবিধি মেনে এবং ক্রেতারা শারিরিক দুরত্ব বজায় রেখে ক্রয়-বিক্রয় করছেন গরু। বাজারের ইজারাদারেরা করোনা কালিন সময়ে ক্রেতা-বিক্রেতাদের শারিরিক দুরত্ব বজায় রেখে চলাচল করতে ইজারাদারেরা অনুরোধ করতে দেখা গেছে।
গরু বিক্রেতা আব্দুর রব বলেন, গরু বিক্রি হচ্ছে। দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আছে। তিনি বলেন, ছোট সাইজের একটি গরু ৪৫-৫০ হাজার, মাঝারি গরু ৬৫-৭০ হাজার ও বড় গরু লাখ টাকায় পাওয়া যাচ্ছে।
গরু বিক্রেতা বাচ্ছু মিয়া বলেন, আশা করছি আগামী বাজার থেকে পুরোপুরিভাবে গরু’র বাজার হবে জমজমাট।
ক্রেতা মানিক মিয়া বলেন, আমি ছোট সাইজের একটি ষাঁড় গরু (দেশী জাতের) ৫০ হাজার টাকায় ক্রয় করেছি।
বাজারের ইজারাদার আশিক আলী বলেন, আমাদের পশুর হাট সমিতির মাধ্যমে পরিচালনা করে আসছি। ক্রেতা-বিক্রেতাদের যতটুকু সুযোগ-সুবিধা দেয়ার আমরা দেয়ার চেষ্ঠা করি। তিনি বলেন, স্বাস্থ্য বিধি মেনে পশুর হাট চলছে। তিনি আগামী বাজারগুলোতে মাস্ক পরে বাজারে আসতে সবাইকে অনুরোধ করেন।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

  • © All rights reserved © 2021 sylhetshimanto.com
Design & Developed BY ThemesBazar.Com