রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

ভূমি সংক্রান্ত বিরোধের ঘটনায় মিডিয়ায় প্রকাশিত মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদের প্রতিবাদ জানালেন সাংবাদিক এম এ রহমান জীবন

ভূমি সংক্রান্ত বিরোধের ঘটনায় মিডিয়ায় প্রকাশিত মিথ্যা ও বিভ্রান্তিকর সংবাদের প্রতিবাদ জানালেন সাংবাদিক এম এ রহমান জীবন

কানাইঘাট উপজেলার ১ নং লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ঢেওয়াটিলা গ্রাম সংলগ্ন বনায়নের জমিতে একটি চক্রের অবৈধ পাথর উত্তোলনকে কেন্দ্র করে ঢেওয়াটিলা গ্রামে অবৈধ পাথর উত্তোলনকারী দেলোয়ার হোসেন এর সাথে বাকবিতণ্ডায় জড়ান বীর মুক্তিযোদ্ধা সন্তান সাংবাদিক এম এ রহমান জীবন। তর্কবিতর্কের এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়, হলে এলাকাবাসীর সহযোগিতায় পরিস্থিতি শান্ত হয় বলে প্রত্যক্ষদর্শী সূত্র জানা গেছে।
গত সোমবার দুপুরে ঢেওয়াটিলা গ্রামের দেলোয়ার হোসেনের নেতৃতে আব্দুর রহমান জীবন এর বনায়ন কৃত বনভূমিতে অবৈধ পাথর উত্তোলনের কাজ চলছে এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হন ডাউকেরগুল গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম সুরমান আলীর ছেলে সাংবাদিক এম এ রহমান জীবন। ঘটনাস্থল পরিদর্শনে সংবাদের সত্যতা পাওয়ায় অবৈধ পাথর উত্তোলন কারী দেলোয়ার হোসেনের সাথে সংশ্লিষ্ট বিষয়ে জানতে চাইলে শুরু হয় তর্কবিতর্ক।একপর্যায়ে দাঁড়ালো ছুরিসহ দেশীয় অস্ত্র নিয়ে চড়াও হয় বীর মুক্তিযোদ্ধা সন্তান এম এ রহমান জীবন ও তার ছোট ভাই ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ সভাপতি মোঃ বেলাল আহমদ এর উপর।
পরে এলাকাবাসীর সহযোগিতায় দেলোয়ার ও তার বাহিনীর হাত থেকে এলাকাবাসী দু একটি দাও উদ্ধারে সক্ষম হন সাংবাদিক এম রহমান জীবন ও তার ছোট ভাই ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ বেলাল আহমদ। পরবর্তীতে এই বিষয়টিকে অন্যভাবে প্রবাহিত করে বীর মুক্তিযোদ্ধা সন্তান সাংবাদিক এম এ রহমান জীবন’র পরিবারের মান-সম্মান নষ্ট করার উদ্দেশ্যে জড়িয়ে পড়েছে একটি চক্র। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দেলোয়ার হোসেন বলতেছে নাকি সাংবাদিক পরিচয় দিয়ে তার কাছ থেকে পাথর উত্তোলনের চাঁদা দাবি করা হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন বানোয়াট পরিকল্পিত ষড়যন্ত্র। পাথর উত্তোলন বা পরিবহন সম্পর্কের কোনো বিষয়ই সেখানে আলোচনা হয়নি বরং আব্দুর রহমান জীবনের বনায়ন কৃত বনভূমি হইতে অবৈধভাবে পাথর উত্তোলন বন্ধ করতে এই বিষয়টি ঘটে যার প্রমাণ সরেজমিন তদন্ত করলে পাওয়া যাবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

  • © All rights reserved © 2021 sylhetshimanto.com
Design & Developed BY ThemesBazar.Com